• Mar 15, 2021
জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

৬ মার্চ ২০২১, শনিবার,  রাত ৯:৩০ টায়, অনলাইন মিটিং প্ল্যাটফর্ম  ‘জুম’-এ জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশন কার্যনির্বাহী কমিটি (২০২০-২০২১) -এর এক  সভা  অনুষ্ঠিত হয়। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি জনাব মুহাম্মাদ শামস উলুব্বি-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক  জনাব নাজমুল মমিন-এর  সঞ্চালনায় অনুষ্ঠিত  উক্ত সভায় IEB Accreditation-এর  আপডেট এবং পরবর্তী করনীয়,   সফটওয়ার আপডেট সংক্রান্ত পরবর্তী কার্যক্রম, Industry & Academic Collaboration –সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।   উক্ত আলোচনার কিছু উল্লেখযোগ্য অংশ  নিচে তুলে ধরা হলঃ

১। IEB Accreditation সংক্রান্ত  আপডেট ও পরবর্তী ধাপঃ 
IEB Accreditation বিষয়ে শীঘ্রই সিএসই ডিপার্টমেন্টের সকল শিক্ষকবৃন্দকে নিয়ে একটি প্রশিক্ষন কর্মসূচীর আয়োজন করা হবে। জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশন স্বপ্রণোদিত হয়ে উক্ত প্রশিক্ষন বিষয়ক কার্যক্রমে সহযোগিতা করার  ইচ্ছে  পোষন করেছে , এবং তারই  ফলশ্রুতিতে   জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রশিক্ষনের দিন ডিপার্টমেন্টের সকল শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা/ কর্মচারীগনকে কিছু উপহার সামগ্রী দেয়ার  পরিকল্পনা গ্রহণ করেছে।  উক্ত উপহার সামগ্রীর জন্য সাম্ভব্য বাজেট নির্ধারণ করা হয়েছে  ৪০ থেকে ৫০ হাজার  টাকা।

এই কার্যক্রম পরিচালনার জন্য জনাব মোঃ এজহারুল ইসলাম ( ছাত্র কল্যাণ সম্পাদক-০১) এর নেতৃত্বে, জনাব কে. এম. মিরাল সারোয়ার ( ছাত্র কল্যাণ সম্পাদক -০২), ও বাবু অনুপ মজুমদার ( কার্যনির্বাহী সদস্য)  কে নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

২। সফটওয়ার আপডেট সংক্রান্ত পরবর্তী কার্যক্রমঃ
জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ইনফরমেশন সিস্টেমে  পূর্ববর্তী সভায় আলোচিত নতুন ফিচারসমূহ যোগ করার বিষয়ে fosociety’র  সাথে  যোগাযোগ করার জন্য  জনাব গোলাম রাব্বি ( যুগ্ম সম্পাদক - ২) কে দায়িত্ব দেয়া হয়েছে।

৩। Industry & Academic Collaboration (JUCSE & BJIT Training Program)
২০২০ সালে সিএসই ডিপার্টমেন্টের সাবেক চেয়ারম্যান জনাব এমদাদুল ইসলাম স্যার এর  সাথে  সিএসই ডিপার্টমেন্ট এবং BJIT (Bangladesh Japan Information Technology)- এর যৌথ উদ্যোগে  একটি  প্রশিক্ষন কর্মসূচীর যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল, তা করোনাকালীন পরিস্থিতির জন্য জুন/জুলাই’ ২০২১ সময়কাল পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

৪। Graduation Ceremony & Career Counselling: 
ফেব্রুয়ারি ‘২০২১ সালে সিএসই ডিপার্টমেন্টের সদ্য স্নাতক (সম্মান) ডিগ্রী সমাপ্ত করা ছাত্রছাত্রীদের ( সিএসই, ২৫তম ব্যাচ ) নিয়ে প্রতিবছরের ন্যায় এবার ও জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে  ‘Graduation Ceremony & Career Counselling’ শীর্ষক  একটি  প্রোগ্রামের আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। উক্ত প্রোগ্রামের সার্বিক কার্যক্রম   পরিচালানার  জন্য  জনাব এস, এম, গোলাম রাব্বি ( যুগ্ম সম্পাদক -২) এবং জনাব কে. এম. মিরাল সারোয়ার ( ছাত্র কল্যাণ সম্পাদক -০২) কে দায়িত্ব দেয়া হয়েছে।

সকল আলোচনা শেষে  সংগঠনের সহ-সভাপতি জনাব মুহাম্মাদ শামস উলুব্বি-এর অনুমতিক্রমে  সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার  সমাপ্তি ঘোষণা করেন সাধারণ সম্পাদক  জনাব নাজমুল মমিন।


Share with your social network