• By Golam Rabbi
  • Sep 26, 2021
জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

১২ সেপ্টেম্বর ২০২১, রবিবার, রাত ৯:০০ টায়, অনলাইন মিটিং প্ল্যাটফর্ম  ‘জুম’-এ জেইউসিএসই  অ্যালামনাই অ্যাসোসিয়েশন কার্যনির্বাহী কমিটি  (২০২০-২০২১) -এর এক  সভা  অনুষ্ঠিত হয়। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি জনাব মুহাম্মাদ শামস উলুব্বি-এর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক-২ জনাব গোলাম রাব্বি-এর  সঞ্চালনায় অনুষ্ঠিত  উক্ত সভায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ফেসবুক গ্রুপে   এস,এম সারোয়ার নবিন ( সি এস ই অ্যালামনাই সদস্য, ২৩ তম ব্যাচ, বিএসসি কোর্স)-এর সাম্প্রতিককালীন অসাদাচরণ, IEB Accreditation-এর  আপডেট, ৪র্থ বার্ষিক সাধারন সভা ও ৪র্থ পুনর্মিলনি, সিএসই (বিএসসি কোর্সের ) ২৫ তম ব্যাচের গ্রাজুয়েশন প্রোগ্রাম, সিএসই (বিএসসি কোর্স) ২৯ তম ব্যাচের নবীন বরন সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।   উক্ত আলোচনার কিছু উল্লেখযোগ্য অংশ  নিচে তুলে ধরা হলঃ

 ১। জনাব এস,এম সারোয়ার নবিন ( সি এস ই অ্যালামনাই সদস্য, ২৩ ব্যাচ, বিএসসি কোর্স)-এর সাম্প্রতিককালীন অসাদাচরণ বিষয়ে :

অতি সম্প্রতি সিএসই আণ্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের ৬ষ্ঠ ব্যাচের ছাত্র এবং অ্যালামনাই সদস্য জনাব মোহাম্মদ নুরুজ্জামান (বিজন), উত্তর আমেরিকাতে  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তির একটি কাজে, জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ফেসবুক গ্রুপে  কিছু সেচ্ছাসেবক আহবান করে একটি পোস্ট দেন। উক্ত পোষ্টে  জনাব এস,এম সারোয়ার নবিন ( সি এস ই অ্যালামনাই সদস্য, ২৩ ব্যাচ, বিএসসি কোর্স) একটি আপত্তিকর মন্তব্য করেন। বিএসসি কোর্সের ১ম ব্যাচের ছাত্র এবং অ্যালামনাই সদস্য জনাব মাহমুদ-উন-নবি (মামুন), এর প্রতিবাদ করেন এবং তারই ধারাবাহিকতায় এস,এম সারোয়ার নবিন উক্ত অগ্রজ   অ্যালামনাই  সদস্যদের সাথে কিছু ঔদ্ধত্যপূর্ন আচরন করেন (মন্তব্যের মাধ্যমে)। বিষয়টি জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের  অনেক সদস্যের নজরে আসে এবং তারা এ ঘটনার বিচারের দাবী জানান।   অ্যালামনাই কার্যনির্বাহী কমিটি ঘটনা বিশ্লেষণ করে  নিম্নোক্ত সিদ্ধান্তে উপনিত হয়ঃ

  • “জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাংবিধানিক ধারা নং-১১ অনুযায়ী অসদাচরনের দায়ে  জনাব এস,এম সারোয়ার নবিনকে কেন অ্যাসোসিয়েশন এবং অ্যাসোসিয়েশনের সকল কার্যক্রম ও ফোরাম থেকে অনির্দিষ্টকালের  জন্য বহিষ্কার করা হবেনা” – এই মর্মে জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এর কাছে তাকে ১৫ দিনের মধ্যে কারণ দর্শাতে হবে। 
  • কারণ দর্শাতে  ব্যর্থ হলে তাকে তার অসদাচরনের জন্য জনাব মাহমুদ-উন-নবি (মামুন) ও জনাব মোহাম্মদ নুরুজ্জামান (বিজন) এর কাছে অনতিবিলম্বে আনুষ্ঠানিকভাবে ও প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করতে হবে।
  • জনাব মাহমুদ-উন-নবি (মামুন) ও জনাব মোহাম্মদ নুরুজ্জামান (বিজন) তাকে ক্ষমা করলে তার জন্য ঘোষিত শাস্তি প্রত্যাহার করা হবে। অন্যথায় তাকে  জেইউসিএসই অ্যালামনাই  অ্যাসোসিয়েশন এবং অ্যাসোসিয়েশনের সকল কার্যক্রম ও ফোরাম থেকে অনির্দিষ্টকালের  জন্য বহিষ্কার করা হবে।

২। IEB Accreditation সংক্রান্ত  আপডেট ও পরবর্তী ধাপঃ 

বিভাগে অতি সম্প্রতি Outcome Based Education (OBE) – সিস্টেমে শেষ হওয়া বিএসসি কোর্সের পরীক্ষার মুল্যায়ন ও ফলাফল নিয়ে IEB Accreditation-এর জন্য তৈরীকৃত ডকুমেন্ট হালনাগাদ করা হবে। আগামী ৬ মাসের মধ্যে প্রয়োজনীয় সকল কাগজপত্র IEB-তে জমা দেয়া যাবে বলে বিভাগের পক্ষ থেকে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

৩। ৪র্থ বার্ষিক সাধারন সভা ৪র্থ পুনর্মিলনিঃ

জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের-এর  বার্ষিক সাধারন সভা ও ৪র্থ পুনর্মিলনি -এর সম্ভাব্য তারিখ ও স্থান এই বছরের নভেম্বর-এ নির্ধারণ করার পরিকল্পনা করা হয়েছে।

৪। Graduation Ceremony & Career Counselling: 
ফেব্রুয়ারি ‘২০২১ সালে সিএসই ডিপার্টমেন্টের সদ্য স্নাতক (সম্মান) ডিগ্রী সমাপ্ত করা ছাত্রছাত্রীদের ( সিএসই, ২৫তম ব্যাচ ) নিয়ে প্রতিবছরের ন্যায় এবার ও জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে  ‘Graduation Ceremony & Career Counselling’ শীর্ষক  একটি  প্রোগ্রামের আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। উক্ত প্রোগ্রামের সার্বিক কার্যক্রম   পরিচালানার  জন্য  জনাব এস, এম, গোলাম রাব্বি ( যুগ্ম সম্পাদক -২) , জনাব কে. এম. মিরাল সারোয়ার ( ছাত্র কল্যাণ সম্পাদক -২), এবং জনাব রায়হান মুস্তাফা খিলজি ( তথ্য ও যোগাযোগ সম্পাদক-২) কে দায়িত্ব দেয়া হয়েছে।

৫। সিএসই (বিএসসি কোর্সের )২৯ তম ব্যাচের নবীন বরনঃ

জেইউসিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের - এর পক্ষ থেকে সিএসই (বিএসসি কোর্সের )২৯ তম ব্যাচের শিক্ষার্থীদের অনলাইনে নবীনবরন  দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। উক্ত কার্যক্রমের  দায়িত্বে থাকবেন জনাব এজহারুল ইসলাম ( ছাত্র কল্যাণ সম্পাদক), জনাব কে. এম. মিরাল সারোয়ার ( ছাত্র কল্যাণ সম্পাদক -২), এবং বাবু অনুপ মজুমদার (কার্যনির্বাহী সদস্য )।

সকল আলোচনা শেষে  সংগঠনের সহ-সভাপতি জনাব মুহাম্মাদ শামস উলুব্বি-এর অনুমতিক্রমে  সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার  সমাপ্তি ঘোষণা করেন যুগ্ম সম্পাদক-২ জনাব গোলাম রাব্বি

 


Share with your social network